1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : Barisalerkhobor : Barisalerkhobor
শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৮:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

উজিরপুরে অবৈধ চায়না দেউড়ি জাল পেতে মৎস্য নিধন

  • Update Time : রবিবার, ৭ আগস্ট, ২০২২
  • ৪৫ Time View

বরিশালের উজিরপুরে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে বিভিন্ন খালে অসাধু ব্যবসায়ীরা অবৈধ চায়না দেউড়ি জাল পেতে অবাধে মৎস্য নিধনের মহোৎসব চালাচ্ছে। সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার ওটরা বাজার থেকে মশাং বাজার পর্যন্ত প্রায় ৬কিলোমিটার খালজুড়ে কয়েকশত অবৈধ চায়না দেউড়ি জাল, গড়াসহ বিভিন্ন পন্থায় অবাধে মৎস্য নিধন করা হচ্ছে।

এছাড়াও বামরাইল, হারতা, সাতলা, উজিরপুর টু ধামুরা, গুঠিয়াসহ বিভিন্ন স্থানে অবৈধ জালের ব্যবহার হচ্ছে। স্থানীয়রা জানান, এ জাল ব্যবহারে সকল প্রকার পোনামাছ নিধন হচ্ছে। এমনকি ওটরা টু মশাং খালে মাত্র কয়েক হাত দূরে দূরে অবৈধ চায়না দেউড়ি জাল পাতা হয়েছে।

ওই অসাধু মৎস্য ব্যবসায়ীদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহন না করা হলে অদূর ভবিষ্যতে সকল প্রকার দেশীয় মাছ বিলপ্তি হবে এবং মানুষকে মাছের চাহিদা মিটাতে হিমশিম খেতে হবে।

এ ব্যাপারে উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ সাইদুজ্জামান জানান, অবৈধ জালপাতা নিয়ে আমাদের দপ্তর উপজেলা থেকে শুরু করে প্রত্যেকটি এলাকায় মাইকিং করে সতর্কবাণী
পৌছে দেয়া হচ্ছে এবং অভিযান অব্যাহত রয়েছে। এর পরেও আইনকে উপেক্ষা করা হলে অসাধু মৎস্য ব্যবসায়ীদের বিরুদ্ধে মামলা দিয়ে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2023
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com