1. mohib.bsl@gmail.com : admin :
  2. barisalerkhobor@gmail.com : editor :
রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৭:৫৯ পূর্বাহ্ন

করোনায় একদিনে সবচেয়ে বেশি মৃত্যুর রেকর্ড ভারতে

  • Update Time : শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১
  • ১২৮ Time View

বরিশালের খবর ডেস্ক:

কোভিড-১৯ এর দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ভারত।  দৈনিক আক্রান্ত রোগীর সংখ্যা ৩ লাখের গণ্ডিও ছাড়িয়ে গেছে।  মৃত্যুতেও রেকর্ড গড়েছে দেশটি।  গত ২৪ ঘণ্টায় দেশটিতে ২২০০’রও বেশি মানুষের মৃত্যু হয়েছে, যা এ যাবৎকালে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।

শুক্রবার সকালে ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে দেশটির নির্ভরযোগ্য গণমাধ্যম এনডিটিভি ও টাইমস অব ইন্ডিয়া।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে ৩ লাখ ৩২ হাজার ৭৩০ জন রোগী শনাক্ত হয়েছেন। এই সময়ে মারা গেছেন ২ হাজার ২৬৩ জন।  যেটি দৈনিক মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড।  বর্তমানে দেশটিতে ২৪ লাক একটিভ রোগী রয়েছেন।

আগের দিন দেশটিতে রেকর্ডসংখ্যক ২ হাজার ১০৪ জন করোনায় মারা যান। তার আগের দিন রেকর্ডসংখ্যক ২ হাজার ২৩ জন মারা যান। এর আগে ভারতে গত বছরের ১৬ জুন এক দিনে সর্বোচ্চ ২ হাজার ৬ জনের মৃত্যু হয়েছিল।

ভারত সরকারের সবশেষ তথ্য অনুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ৬২ লাখ ৬৩ হাজার ৬৯৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত ভারতে করোনায় মারা গেছেন ১ লাখ ৮৬ হাজার ৯২০ জন।

বিশ্বে করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশগুলোর মধ্যে যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে ভারত। ভারতের পর রয়েছে ব্রাজিল। সংক্রমণের দিক দিয়ে সম্প্রতি ব্রাজিলকে টপকে দ্বিতীয় অবস্থানে উঠে আসে ভারত।

সংক্রমণ বেড়ে যাওয়ায় দিল্লিসহ বেশ কয়েকটি রাজ্যের হাসপাতালগুলোতে অক্সিজেন সংকট দেখা দিয়েছে।  আইসিইউ বেড না থাকায় অনেক রোগী ভর্তি করা যাচ্ছে না।

গত কয়েক সপ্তাহ ধরে ভারত কোভিড -১৯ সংক্রমণ এবং মৃত্যুর রেকর্ড করছে যার ফলে আশঙ্কা করা হচ্ছে যে, এই বিস্তার রোধে কেন্দ্রীয় সরকার আরও একটি দেশব্যাপী লকডাউন বাস্তবায়ন করতে বাধ্য হতে পারে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2021 Barisalerkhobor.
Theme Customized By BreakingNews