1. mohib.bsl@gmail.com : admin :
  2. barisalerkhobor@gmail.com : editor :
রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৫:০৭ পূর্বাহ্ন

ববি শিক্ষার্থী ও পরিবহন শ্রমিকদের মুখোমুখি অবস্থান

  • Update Time : রবিবার, ২১ ফেব্রুয়ারি, ২০২১
  • ১৮ Time View

বরিশালের খবর ডেস্ক:

বরিশালে বাস মালিক-শ্রমিক ও বিশ্ববিদ্যালয় শিক্ষাথীরা মুখোমুখি অবস্থানে রয়েছে। বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রদের উপর হামলার ঘটনায় মামলায় দুই প‌রিবহন শ্রমিক গ্রেপ্তারের প্রতিবাদে এবং তাদের মুক্তির দাবীতে রূপাতলী বাস শ্রমিকরা বাস চলাচল বন্ধ রেখে সড়ক অবরোধ করে বিক্ষোভ চলছে। বিপরীতে শিক্ষার্থীরা বিশ্বিবদ্যালয়ের সামনে বিক্ষোভ ও সড়ক অবরোধ করছে ছাত্ররা।

ব‌রিশাল পটুয়াখালী মি‌নিবাস মা‌লিক স‌মি‌তির সাধারণ সম্পাদক কাওছার হো‌সেন শিপন ব‌লেন, বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের মামলায় আমা‌দের শ্রমিক‌কে গ্রেফতার করা হ‌য়ে‌ছে। যারা জ‌ড়িতই না। আমা‌দের কো‌নো লোক ছাত্রদের মারধর ক‌রেনি। কারা ক‌রে‌ছে তাও জা‌নিনা। আমরা তা‌দের উপর হামলার ঘটনারও নিন্দা জা‌নিয়ে‌ছি। ত‌বে ষড়যন্ত্রমূলকভা‌বে আমা‌দের দুই শ্রমিক‌কে গ্রেপ্তার করা হ‌য়ে‌ছে।

শ‌নিবার সকাল সাড়ে নয়টায় শিক্ষার্থীদের মারধরকারি মূল হোতাদের গ্রেফতারের দাবীতে সড়ক অবরোধ শুরু করে শিক্ষার্থীরা। ওদিকে সা‌ড়ে ১০টা থে‌কে রুপাতলী মি‌নিবাস টা‌র্মিনা‌লের সাম‌নে সুরভী চত্ব‌রে বি‌ক্ষোভ শুরু ক‌রে প‌রিবহন শ্রমিকরা। যা‌তে ব‌রিশাল থে‌কে দ‌ক্ষিনাঞ্চ‌লের ২১‌টি রু‌টে যাত্রী প‌রিবহন বন্ধ র‌য়ে‌ছে।

প্রসঙ্গত, মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) রাত দেড়টার দিকে রূপাতলী হাউজিংয়ের সি-ব্লকের হারুন ম্যানশন ভবনের মেসে হামলা চালায় সন্ত্রাসীরা। সেখানে অবস্থানকারী ছাত্রদের মারধর করে মারাত্মক জখম করা হয়। হামলায় ১১ শিক্ষার্থী গুরুতর আহত হন। আহতরা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এর আগে মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রকে ছুরি দিয়ে কোপ দেন রূপাতলী বিআরটিসি কাউন্টারের হেলপার রফিক। এ সময় আরও এক ছাত্রীকে লাঞ্ছিত করেন রফিক ও কাউন্টারম্যান বাদল। প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিআরটিসি কাউন্টার ভাঙচুর ও সড়ক অবরোধ করেন।

ব‌রিশাল কোতয়ালী ম‌ডেল থানার ও‌সি নুরুল ইসলাম জানান, শ্রমিকরা বি‌ক্ষোভ কর‌ছে। ও‌দি‌কে বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের শিক্ষার্থীরাও আ‌ন্দোলন কর‌ছে। আমরা উভয়প‌ক্ষের সা‌থে কথা ব‌লে বিষয়‌টি সমাধা‌নের চেষ্টা কর‌ছি। তিনি জানান, মারধরের অভিযোগে রনি ও ফিরোজ নামে দুইজনকে গ্রেফতার করা হয়েছে।

সড়ক অবরোধ তুলে দেওয়ার জন্য ঘটনাস্থলে আসেন শ্রমিক ও মহানগরের নেতৃবৃন্দ। এ সময় শ্রমিক নেতা কাওছার হোসেন শিপনের সঙ্গে বাগবিতণ্ডা হয় শিক্ষার্থীদের। সড়ক অবরোধের মধ্য থেকে মোটরসাইকেল চালিয়ে যাওয়ার চেষ্টাকালে ২৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইমরান হোসেন মোল্লাকে লাঞ্ছিত করেন শিক্ষার্থীরা। সেই ঘটনার রেশ ধরে কাওছার হোসেন শিপন, রফিকুল ইসলাম মানিকের লোকেরা রাতে মেসে শিক্ষার্থীদের ওপর হামলা চালায় বলে দাবী করেন শিক্ষার্থীরা। তবে কাওছার হোসেন শিপন বলেন, এই হামলা বা ঘটনার সঙ্গে তার কোনো সম্পৃক্ততা নেই।

হামলার পর পরই রাত আড়াইটার দিকে সড়কে কাঠ পুড়িয়ে অবরোধ করেন শিক্ষার্থীরা। উপাচার্যের আশ্বাসে ৪৮ ঘণ্টার সময় বেধে দিয়ে বুধবার (১৭ ফেব্রুয়ারি) বিকেল ৫টায় ১৪ ঘণ্টা পর অবরোধ তুলে নিয়েছিল শিক্ষার্থীরা। কিন্তু শিক্ষার্থীদের দাবি অনুসারে মামলা দায়ের না করায় ফের শুক্রবার থেকে আবারো আন্দোলনে নেমেছে শিক্ষার্থীরা।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2021 Barisalerkhobor.
Theme Customized By BreakingNews