মোস্তাফিজের পেছনেই বুমরাহ…

স্পোর্টস ডেস্ক –

বিশ্বকাপে নিজেদের সর্বশেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে পাঁচ উইকেট শিকারের মধ্য দিয়ে ইতিহাসের পাতায় নিজের নাম লেখালেন মোস্তাফিজুর রহমান।

ওয়ানডে ক্রিকেটে পঞ্চম বোলার হিসেবে দ্রুততম ১০০ উইকেট শিকার করেছেন কাটার মাস্টার। উইকেটের সেঞ্চুরি করতে দ্য ফিজ খ্যাত মোস্তাফিজ খেলেন ৫৪ ম্যাচ।

একদিনের ব্যবধানে উইকেটের সেঞ্চুরি করেছেন ভারতের এই সময়ের সেরা বোলার যশপ্রিত বুমরাহ। ভারতের এ পেসার ১০০ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করতে ৫৭ ম্যাচ খেলেন। ওয়ানডে ক্রিকেটে দ্রুততম নবম বোলার হিসেবে একশ উইকেট শিকার করেছেন বুমরাহ।

সবশেষ আইপিএলে দুর্দান্ত বোলিং করায় বুমরাহ প্রসঙ্গে কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকার বলেছিলেন, এই সময়ের বিশ্বসেরা বোলার বুমরাহ।

ভারতের কিংবদন্তি ক্রিকেটার শচীনের চোখে বুমরাহ বিশ্বসেরা হলেও পরিসংখ্যান কিন্তু মোস্তাফিজের পক্ষেই।

দ্রুততম ১০০ উইকেট শিকারের মধ্য দিয়ে পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াকার ইউনুস (৫৯), দক্ষিণ আফ্রিকার তারকা লেগ স্পিনার ইমরান তাহিরকে (৫৮) ছাড়িয়ে গেলেও মোস্তাফিজের পেছনেই পড়ে রয়েছেন বুমরাহ।

ওয়ানডেতে দ্রুততম ১০০ উইকেট শিকারে পঞ্চম বোলার হিসেবে স্থান করে নিয়েছেন বাংলাদেশের সেরা পেসার মোস্তাফিজ। আর বুমরাহ দ্রুততম নবম বোলার হিসেবে সমান উইকেট শিকার করেন। এদিকে ওয়ানডে ক্রিকেটে দ্রুততম ১০০ উইকেট শিকার করেছেন আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খান। তিনি ৪৪ ম্যাচে এই রেকর্ড গড়েন। ৫২ ম্যাচে ১০০ উইকেট শিকার করে এই তালিকায় দ্বিতীয় পজিশনে আছেন অস্ট্রেলিয়ান পেসার মিচেল স্টার্ক। ৫৩ ম্যাচে উইকেটের সেঞ্চুরির করে তৃতীয় পজিশনে আছেন পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার সাকলাইন মুশতাক।

ক্রীড়াঙ্গণ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *